Header Ads

WBBSE মাধ্যমিক রুটিন 2020: ডাউনলোড পশ্চিমবঙ্গ 10th পরীক্ষার রুটিন

WBBSE মাধ্যমিক রুটিন 2020 ডাউনলোড করুন। পশ্চিমবঙ্গ মধ্যমীক রুটিন 2020 এবং শিক্ষার্থীদের সময়সূচী। পশ্চিমবঙ্গ শ্রেণির দশম বোর্ড পরীক্ষার সময়সূচী এবং রুটিনের পিডিএফ সংস্করণ পান। মধ্যমীক 2020 পরীক্ষার তারিখ এবং সময়। পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড মাধ্যমিক রুটিন 2020. মধ্যমিক 2020 পরীক্ষা 18 ফেব্রুয়ারি থেকে শুরু হবে। WBBSE মাধ্যমিক 2020 পরীক্ষার সরকারী রুটিন।





পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (ডাব্লুবিবিএসই) মধ্যমিক ২০২০ রুটিন এবং সময়সূচি প্রকাশ করেছে। মধ্যমীক (দশম) পশ্চিমবঙ্গ শিক্ষার্থীদের প্রথম বোর্ড পরীক্ষা। সুতরাং এই মধ্যমিক 2020 পরীক্ষা সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে প্রচুর প্রশ্ন রয়েছে। প্রতিটি শিক্ষার্থী তাদের প্রথম বোর্ড পরীক্ষায় সেরাটা করতে চায় এবং তারা ইতিমধ্যে তাদের প্রস্তুতি শুরু করে। ডাব্লুবিবিএসই মধ্যমিক রুটিন 2020 ডাউনলোড করুন।

ডাব্লুবিবিএসই মাধ্যমিক পরীক্ষা 2020 18 ফেব্রুয়ারী থেকে শুরু হবে এবং 2020 ফেব্রুয়ারী 2020 পর্যন্ত চলবে। ডাব্লুবিবিএসই বোর্ড 9 দিনের মধ্যে পরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করবে। এখানে সাতটি সাবজেক্ট থাকবে (আপনার কোনও অতিরিক্ত সাবজেক্ট থাকলে আট)।

মিডিয়ামিক ২০২০ এর প্রতিটি বিষয়ে ১০০ মার্ক থাকবে, যার অধীনে লিখিত পরীক্ষার জন্য 90 নম্বর এবং ভিভা টেস্টের জন্য 10 নম্বর থাকবে। মধ্যযামিক পরীক্ষার পাসের নম্বর 30%।

পশ্চিমবঙ্গ দশম শ্রেণির বোর্ড পরীক্ষা মধ্যমিক রাত ১২ টা ৪০ মিনিটে শুরু হয়ে বিকেল ৩ টা অবধি চলবে। প্রার্থীদের অবশ্যই সকাল সাড়ে এগারোটায় শ্রেণিকক্ষে প্রবেশ করতে হবে। প্রশ্নপত্র এবং উত্তর পত্রটি সকাল 11: 45 এ বিতরণ করা হবে। পরীক্ষার জন্য অনুমোদিত সময়টি 3 ঘন্টা 15 মিনিট হবে।

পশ্চিমবঙ্গ মাধ্যমিক রুটিন 2020

পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড মাধ্যমিক 2020 পরীক্ষা সম্পর্কে সমস্ত বিশদ তথ্য এবং ওভারভিউ জানুন

পরীক্ষার নামমাধ্যমিক পরীক্ষা
পরিচালনাপশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড
পরীক্ষা শুরু18th ফেব্রুয়ারী 2020
পরীক্ষার সমাপ্তি27th  ফেব্রুয়ারী 2020
সরকারী ওয়েবসাইটwbbse.org

ডাব্লুবিবিএসই মাধ্যমিক রুটিন 2020 ডাউনলোড করুন

পশ্চিমবঙ্গ মাধ্যমিক পরিক্ষা (মাধ্যমিক পরীক্ষা) ২০২০ রুটিন এবং সমস্ত বিষয়ের সময়সূচী ডাউনলোড করুন। পিবিএফ সংস্করণে ডাব্লুবিবিএসই মধ্যামিক রুটিন ২০২০ ডাউনলোড করুন

দিন তারিখবিষয়
মঙ্গলবার১৮th ফেব্রুয়ারী ২০২০First Language
বুধবার১৯th ফেব্রুয়ারী ২০২০Second Language
বৃহস্পতিবার২০th ফেব্রুয়ারী ২০২০Geography
শনিবার২২nd ফেব্রুয়ারী ২০২০History
সোমবার২৪th ফেব্রুয়ারী ২০২০Mathematics
মঙ্গলবার২৫th ফেব্রুয়ারী ২০২০Physical Science
বুধবার২৬th ফেব্রুয়ারী ২০২০Life Science
সোমবার২৭th ফেব্রুয়ারী ২০২০Optional Elective Subject
ডাব্লুবিবিএসই মধ্যমিক ২০২০ পরীক্ষার প্রথম ভাষা এবং দ্বিতীয় ভাষার তালিকা নীচে দেওয়া হয়েছে। বিষয়গুলি জানতে চার্টটি অনুসরণ করুন।

First LanguagesBengali, English, Gujarati, Hindi, Modern Tibetan, Nepali, Odia, Gurmukhi(Punjab), Telugu, Tamil, Urdu, and Santali
Second LanguagesEnglish, if any other language offered other than English; Bengali or Nepali if English is the First language
পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (ডাব্লুবিবিএসই) শারীরিক শিক্ষা ও সমাজসেবা ও কর্মশিক্ষা পরীক্ষার তারিখগুলি পরে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে।

ডাব্লুবি মিডিয়ামিক রুটিন 2020 এর পিডিএফ সংস্করণ ডাউনলোড করুন
আপনি পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ সংস্করণে ডাব্লুবিবিএসই মধ্যম রুটিন ২০২০ ডাউনলোড করতে পারেন। মাধ্যমিক 2020 পরীক্ষার রুটিন এবং পিডিএফ ফর্ম্যাটে সময়সূচী ডাউনলোড করার পদক্ষেপগুলি অনুসরণ করুন।

পদক্ষেপ 1: পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে প্রথমবার দেখা, অর্থাত্, wbbse.org।

পদক্ষেপ 2: এখন ওয়েবসাইটের উপরের ডানদিকে আপনি পরীক্ষার সময়সূচী 2020 বিকল্পটি পাবেন। এই লিঙ্কে ক্লিক করুন।

পদক্ষেপ 3: আপনি আনুষ্ঠানিক ওয়েবসাইট থেকে পিডিএফ ফর্ম্যাটে ডাব্লুবিবিএসই মধ্যামিক রুটিন 2020 পাবেন। এটি আপনার ফোন বা কম্পিউটারে ডাউনলোড করুন

মাধ্যমিক 2020 প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড

বৈধ প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ডের জন্য প্রতিটি প্রার্থীর জন্য প্রয়োজন হবে, যারা মধ্যমীক 2020 পরীক্ষায় অংশ নেবে। এই প্রবেশপত্র এবং নিবন্ধকরণ কার্ডগুলি পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (ডাব্লুবিবিএসই) অনন্য রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সহ জারি করবে

মধ্যমিক প্রবেশপত্রের মধ্যে প্রার্থীর রোল নম্বর, নাম, অভিভাবকের নাম, জন্ম তারিখ, পরীক্ষার কেন্দ্র এবং বিষয়সমূহ সমন্বয় থাকবে।

মাধ্যমিক 2020 পরীক্ষার জন্য প্রবেশপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড পরীক্ষার 10 দিনের আগে স্কুলগুলি থেকে বিতরণ করা হবে। এটিকে সাবধানে রাখুন এবং যদি কোনও ভুল হয় তবে অবিলম্বে আপনার স্কুলে যোগাযোগ করুন। মধ্যমীক 2020 প্রবেশপত্র এবং নিবন্ধকরণ কার্ড অনলাইনে ডাউনলোড করুন।


টিম "এক্সাম টিউশন" আপনাকে প্রথম বোর্ড পরীক্ষার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানায়। আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে তা নীচের মন্তব্য বাক্সে পোস্ট করুন। অন্যান্য শিক্ষার্থীদের সহায়তার জন্য এই নিবন্ধটি ভাগ করুন

1 comment:

Note: only a member of this blog may post a comment.

Powered by Blogger.