Header Ads

পশ্চিমবঙ্গ যুবশ্রী প্রকালপা 2019 অনলাইন উপবৃত্তির আবেদন এমপ্লয়মেন্ট ব্যাংক এবং নির্বাচনের তালিকা

যুবশ্রী প্রকালপা বেকার চাকরিপ্রার্থীদের জন্য নিয়োগ ব্যাংকের জন্য তথ্য এবং অনলাইন আবেদন প্রক্রিয়া বিশদ বিবরণ করেছেন। যুবশ্রী স্কিম এবং নির্বাচন প্রক্রিয়া জন্য সমস্ত ধাপে গাইড। পশ্চিমবঙ্গ চাকরি প্রার্থীদের জন্য পোর্ট পোর্টাল। পশ্চিমবঙ্গ কর্মসংস্থান ব্যাংক যুবশ্রী প্রকালপা 2019 এর জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা  অনলাইনে আবেদন করুন এবং যুবশ্রী প্রকাল্প আবেদন ফর্ম জমা দিন। যুবশ্রী প্রকালপা অপেক্ষার তালিকার জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকাটি ডাউনলোড করুন।




পশ্চিমবঙ্গ সরকার বেকার চাকরিপ্রার্থীদের চাকরি সন্ধানকারী পোর্টাল এমপ্লয়মেন্ট ব্যাংক শুরু করেছে। বেকার প্রার্থীরা তাদের বিশদ তথ্য দিয়ে এই ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন এবং তাদের যোগ্যতার ভিত্তিতে চাকরি পেতে পারেন। এমপ্লয়মেন্ট ব্যাংক এমপ্লয়মেন্ট  এক্সচেঞ্জের একটি অনলাইন সংস্করণ।


পশ্চিমবঙ্গ শ্রম বিভাগ যুবাশ্রী প্রকালপা 2019 এর জন্য চূড়ান্ত অপেক্ষার তালিকা প্রকাশ করেছে। নিয়োগ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নির্বাচিত প্রার্থীদের তালিকা। নির্বাচিত প্রার্থীরা Annexure-I ফর্ম অনলাইনে জমা দেওয়ার পরে যুবশ্রী উপবৃত্তি পেতে পারেন। সম্পূর্ণ প্রক্রিয়াটি নীচে দেওয়া হল।


সরকার নিবন্ধিত প্রার্থীদের ‘বেকার সহায়তা / উপবৃত্তি’ প্রদানের ঘোষণা দিয়েছিল এবং এই প্রকল্পের নাম যুবশ্রী প্রকালপা রেখেছিল। এই যুবশ্রী স্কিমের আওতায় বেকার প্রার্থীরা Rs,1500 / - টাকার সহায়তা পাবেন। ডাব্লুবি সরকার থেকে প্রতি মাসে 1500 টাকা।


যুবশ্রী প্রকল্পের জন্য আবেদনের জন্য প্রার্থীদের অবশ্যই তাদের নাম এমপ্লয়মেন্ট ব্যাংকে নিবন্ধন করতে হবে এবং কিছু যোগ্যতার দিকনির্দেশনা অনুসরণ করতে হবে। এমপ্লয়মেন্ট ব্যাংক এবং যুবশ্রী প্রকাল্পের জন্য অনলাইন আবেদন নীচে বর্ণনা করেছে। সমস্ত পদক্ষেপ সাবধানে অনুসরণ করুন এবং সরকারের কাছ থেকে উপবৃত্তি পান।


Yuvasree Prakalpa যোগ্যতা নির্ণায়ক

সরকারের কাছ থেকে উপবৃত্তি / সহায়তা পেতে প্রার্থীদের যুবশ্রী প্রকাল্পের জন্য আবেদন করতে হবে। যুবশ্রী প্রকল্পের জন্য সম্পূর্ণ যোগ্যতার প্রয়োজনীয়তা নীচে দেওয়া হয়েছে। অনলাইনে এমপ্লয়মেন্ট ব্যাংক যুবশ্রী প্রকালপা আবেদন করার আগে আপনাকে অবশ্যই এই সমস্ত যোগ্যতার নির্দেশিকা পূরণ করতে হবে।


প্রার্থীকে পশ্চিমবঙ্গের বেকার এবং স্থায়ী বাসিন্দা হতে হবে।

২) এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে ইতিমধ্যে নিবন্ধিত প্রার্থীরা ওয়েবসাইটে লগইন করে যুবশ্রী প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন।

৩. যুবশ্রী প্রকাল্প আবেদনের জন্য প্রয়োজনীয় ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম (আট শ্রেণি) পাস বা তার বেশি।

৪. স্ব-কর্মসংস্থানের জন্য রাজ্য বা কেন্দ্রীয় সরকার থেকে যে কোনও ধরণের আর্থিক সহায়তা বা loanণ উপভোগ করা প্রার্থীরা এই প্রকল্পের জন্য যোগ্য নয়।

৫) আবেদনকারীর বয়সসীমা রেজিস্ট্রেশন বর্ষের ১ লা এপ্রিলের সাথে 18 থেকে 45 বছরের মধ্যে হতে হবে।

A. পরিবারের একমাত্র সদস্য এই যুবশ্রী উপবৃত্তি কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে ডব্লিউবি সরকারের কাছ থেকে আর্থিক সহায়তা পেতে পারেন।


এমপ্লয়মেন্ট ব্যাংক যুবশ্রী প্রকালপা নিবন্ধন

এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক বেকার প্রার্থীদের জন্য একটি অনলাইন কাজ সার্চ পোর্টাল। যে কেউ এই ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেন। কর্মসংস্থান ব্যাংকে অনলাইন নিবন্ধকরণ প্রক্রিয়া অনুসরণ করুন। এটি পশ্চিমবঙ্গ শ্রম বিভাগের একটি উদ্যোগ।


পদক্ষেপ -১: চাকরিপ্রার্থী হিসাবে নিবন্ধনের জন্য প্রথমে এমপ্লয়মেন্ট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট https://employmentbankwb.gov.inদেখুন।

পদক্ষেপ -২: তারপরে এই ওয়েবসাইটটিতে 'নতুন তালিকাভুক্তি জব সিকার' বোতামটি ক্লিক করুন। এই লিঙ্কটিতে ক্লিক করার পরে, সম্পূর্ণ ‘ট্র্যামস এবং শর্তাবলী’ সহ একটি পৃষ্ঠা প্রদর্শিত হবে। সমস্ত শর্তটি সাবধানতার সাথে পড়ুন এবং তারপরে, 'গ্রহণ করুন এবং চালিয়ে যান' নীচে ক্লিক করুন।

পদক্ষেপ -3: এখন আপনি চাকরি প্রার্থীদের জন্য একটি 'নতুন তালিকাভুক্তি' ফর্ম পাবেন। এটিকে সমস্ত তথ্যের সাথে সাবধানতার সাথে পূরণ করুন - ব্যক্তিগত তথ্য, যোগাযোগের তথ্য, শিক্ষাগত যোগ্যতা, আপনার জানা ভাষা, শারীরিক পরিমাপ, আপনার স্ক্যান করা ফটো এবং সিভি আপলোড করুন, অভিজ্ঞতার বিবরণ এবং কিছু অতিরিক্ত বিবরণ (আধার নম্বর, আবাসিকের প্রমাণ ইত্যাদি)।

পদক্ষেপ -4: সমস্ত তথ্য পূরণ করার পরে, সমস্ত তথ্য সংরক্ষণ করতে সাবমিট বাটনে ক্লিক করুন।

পদক্ষেপ -5: আপনি আপনার সমস্ত ডেটা জমা দেওয়ার পরে, আপনি কিছু অন্যান্য বিবরণ সহ আপনার নিবন্ধকরণ নম্বর পাবেন। চাকরীর সন্ধানকারীদের প্রোফাইল সক্রিয় করতে এখন আপনাকে আপনার সমস্ত নথি এবং নিয়োগ ব্যাংক নিবন্ধকরণ নম্বর সহ আপনার নিকটতম কর্মসংস্থান এক্সচেঞ্জে যেতে হবে visit

পদক্ষেপ -6: সমস্ত নথি যাচাই করার পরে তারা আপনার কর্মসংস্থান ব্যাংক - চাকরী সিকার প্রোফাইল সক্রিয় করবে। এখন আপনি সমস্ত নতুন কাজের আপডেটগুলি পেতে পারেন এবং যুবশ্রী স্কিমের জন্য আবেদন করতে পারেন।


যুবশ্রী প্রকাল্পের জন্য প্রয়োজনীয় নথির তালিকা


নিম্নলিখিত নথিগুলিতে কর্মসংস্থান ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে যুবশ্রী স্কিম প্রয়োগ করা প্রয়োজন। আপনাকে এই নথির অনুলিপিগুলি আপনার যথাযথ জবসিকার আইডি নম্বর সহ আপনার নিকটতম কর্মসংস্থান এক্সচেঞ্জ অফিসে জমা দিতে হবে।

•মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক মার্কশিট এবং অন্যান্য শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রগুলি অনুলিপি করুন।
• ভোটার কার্ড এবং প্যান কার্ড
• আধার কার্ড
• ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণ (ব্যাংক পাসবুকের প্রথম পৃষ্ঠার অনুলিপি)
•  Annexure-I এবং Annexure-II

ডব্লিউবি যুবশ্রী প্রকালপা 2019 অপেক্ষার তালিকা

পশ্চিমবঙ্গ শ্রম দফতর যুবশ্রী প্রকল্প 2019 এর জন্য যোগ্য প্রার্থীদের আনুষ্ঠানিক তালিকা প্রকাশ করেছে (প্রায় 9000)। এই তালিকাটি প্রথম আসার প্রথম ভিত্তিতে প্রস্তুত করা হয়েছিল। সুতরাং, আপনি যদি প্রথম দিকে নিয়োগ ব্যাংকে নিবন্ধন করেন তবে আপনার নামটি প্রথমে সংক্ষিপ্ত তালিকাভুক্ত হবে।যদি আপনার নাম যুবশ্রী 2019 অপেক্ষার তালিকায় থাকে তবে আপনাকে অনলাইনে তালিকা -২ জমা দিতে হবে এবং তারপরে একটি প্রিন্ট আউট নিতে হবে এবং আপনার কর্মসংস্থান এক্সচেঞ্জ অফিসে সংযোজন -২ জমা দিন। যুবশ্রী প্রকালপা 2019 এর জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা (অপেক্ষায়) ডাউনলোড করুন।


নির্বাচিত প্রার্থীদের ২th শে ডিসেম্বর 2019 এর মধ্যে অবশ্যই অ্যাঙ্কেক্সার -১ (অনলাইন) এবং সংযুক্তি -2 (কর্মসংস্থান এক্সচেঞ্জে অফলাইন) জমা দিতে হবে।

যুবশ্রী স্কিম আবেদন প্রক্রিয়া



যুবশ্রী প্রদক্ষ্প প্রয়োগের জন্য আপনাকে পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে এবং তাদের আবেদনপত্র জমা দিতে হবে।

১. প্রথমে বেকার সহায়তার জন্য আবেদন ফর্মটি (সংযুক্তি - I) ডাউনলোড করুন এবং তারপরে গ্রুপ-এ অফিসার (সংযুক্তি -২) দ্বারা বেকার সার্টিফিকেটের ফরমেটটি ডাউনলোড করুন।


২. এখন সরকার যুবশ্রী প্রকল্পের জন্য তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রার্থীদের একটি তালিকা প্রস্তুত করবে, যারা কর্মসংস্থান ব্যাংকের ওয়েবসাইটে নিবন্ধন করবে। নির্বাচিত প্রার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ডাব্লুবি যুবশ্রী প্রকালপা 2019 অনলাইন উপবৃত্তির আবেদন কর্মসংস্থান ব্যাংক এবং বাছাই তালিকা 1
যুবশ্রী স্কিম বাছাই প্রক্রিয়া
পশ্চিমবঙ্গ সরকার যুবশ্রীকে প্রায় এক লক্ষ পরীক্ষার্থীর শিক্ষাগত যোগ্যতা, আর্থিক অবস্থার ভিত্তিতে এবং প্রথম প্রথম ভিত্তিতে প্রদান করে। এর অর্থ যদি আপনি কর্মসংস্থান ব্যাংকে প্রথমে নিবন্ধভুক্ত হন তবে আপনার কাছে যুবশ্রীর আর্থিক সহায়তা পাওয়ার আরও বেশি সুযোগ রয়েছে। মাসিক ৩০০ টাকা। 1500 টাকা যুবশ্রী ধারক ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরিত হবে।

যদি কোনও বেকার যুবশ্রী ধারক কোনও চাকরি পেয়ে থাকেন এবং নিযুক্ত হন, তবে তাকে যুবশ্রী তালিকা থেকে তার নাম বাতিল করতে হবে। অন্যথায়, ভবিষ্যতে সে সমস্যার মুখোমুখি হবে। একটি রাজ্য-পর্যায়ের পর্যবেক্ষণ কমিটি সমস্ত সম্পূর্ণ প্রক্রিয়া পর্যালোচনা করবে।

আরও পড়ুন, কীভাবে সহজে সরকারী চাকরী পাবেন সে সম্পর্কে বিশেষ কৌশল ricks

যুবশ্রী স্কিম প্রদানের প্রক্রিয়া

যুবশ্রী তহবিল থেকে 1,5০০ টাকা। সরকার থেকে প্রতিমাসে ইএফটি (বৈদ্যুতিন তহবিল স্থানান্তর) পদ্ধতির মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে 1500 স্থানান্তরিত হবে। পশ্চিমবঙ্গ প্রার্থীদের তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণী সংযুক্তি -২ এবং সংযোজন -২ এর সাথে এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে জমা দিতে হবে।


ডব্লিউবি এমপ্লয়মেন্ট ব্যাংক হেল্পডেস্ক

আপনার যদি কোনও প্রশ্ন বা সন্দেহ থাকে তবে সাহায্যের জন্য আপনি আপনার নিকটতম এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে যোগাযোগ করতে পারেন। এছাড়াও আপনি আরও তথ্য এবং সাহায্যের জন্য employment_bank_wb@wb.gov.in দিকে (অফিসে ঘন্টা শুধুমাত্র) বা ইমেল 033-22376300 এ কল করতে পারেন।


এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের মাধ্যমে যুবশ্রী প্রকাশের জন্য এটি সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া। আপনার যদি কোনও জিজ্ঞাসা থাকে তবে তা নীচের মন্তব্য বিভাগে পোস্ট করুন। অন্যান্য বেকার প্রার্থীদের সহায়তা করতে এই নিবন্ধটি ভাগ করুন।

No comments

Note: only a member of this blog may post a comment.

Powered by Blogger.