Header Ads

জেক্সপো ২০২০ অনলাইন আবেদন, পরীক্ষার প্যাটার্ন এবং ভর্তি কার্ড ওয়েবেএসসিটিই

পশ্চিমবঙ্গ জেক্সপা 2020 অনলাইন আবেদন ফর্ম ডাউনলোড, পরীক্ষার তারিখ, পরামর্শ। ডিপ্লোমা কোর্সের অধীনে পশ্চিমবঙ্গের পলিটেকনিক কলেজগুলিতে ভর্তির জন্য পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষা পরিষদ (ডব্লিউইএসসিটিই) দ্বারা পরিচালিত পলিটেকনিক জেক্সপো ২০২০ পরীক্ষা তথ্য পান। জেক্সপাও পরীক্ষার তারিখ, নতুন প্রশ্ন প্যাটার্ন এবং অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড সম্পর্কে আরও জানুন। পশ্চিমবঙ্গ পলিটেকনিক 2020 পরীক্ষা।



ডব্লিউবি পলিটেকনিক জেক্সপো ২০২০ পরীক্ষা ২২ শে এপ্রিল ২০২০ অনুষ্ঠিত হবে। ইঞ্জিনিয়ারিং ও ফার্মাসি বিষয়ে ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য এই জেক্সপো পরীক্ষাটি পুরো পশ্চিমবঙ্গ জুড়ে অনুষ্ঠিত হবে। পলিটেকনিক জেক্সপো ২০২০ এর জন্য পশ্চিমবঙ্গের যৌথ প্রবেশ পরীক্ষার জন্য অনলাইন আবেদনটি ২20 শে জানুয়ারী 2020 থেকে শুরু হবে এবং অনলাইন আবেদনের শেষ তারিখ 31 শে মার্চ 2020।


পরীক্ষাটি পুরো পশ্চিমবঙ্গেই অনুষ্ঠিত হবে। পরীক্ষার মোড অফলাইনে ওএমআর ভিত্তিক হবে। জেক্সপো 2020 পরীক্ষা সম্পর্কে বিশদ তথ্য পেতে এই নিবন্ধটি পড়ুন।


পৃষ্ঠা বিষয়বস্তু

ওয়েবসেক্ট জেক্সপো ২০২০ তথ্য চার্ট


পরীক্ষার নামজেক্সপো 2020
পরিচালনা পর্ষদপশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষার কাউন্সিল (WEBSCTE)
ভর্তি কোর্সইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (পলিটেকনিক) ডিপ্লোমা
পরীক্ষার তারিখ26th April 2020
আবেদনের শেষ তারিখ31st March 2020
প্রয়োগের পদ্ধতিঅনলাইন, অফলাইন
যোগ্যতানূন্যতম 35% নম্বর পেয়ে দশম পাস করেছে
ওয়েবসাইটwww.webscte.co.in

ওয়েবসেক্টি পলিটেকনিকের জন্য যোগ্যতার মানদণ্ড

পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষার কাউন্সিলটি ডাব্লুবি পলিটেকনিক জেক্সপো পরীক্ষা অনলাইন প্রয়োগের জন্য কিছু যোগ্যতার মানদণ্ড প্রকাশ করেছে। প্রার্থীদের পশ্চিমবঙ্গ জেএক্সপিও 2020 পলিটেকনিক পরীক্ষার জন্য নিম্নলিখিত নির্দেশিকাগুলি অবশ্যই পূরণ করতে হবে।


 
১. জেক্সপো পরীক্ষার জন্য প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণির পরীক্ষা বা কোনও স্বীকৃত বোর্ড বা কাউন্সিলের সমতুল্য হতে হবে।

২. এই বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরাও এই প্রবেশিকা পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

৩. প্রার্থীদের তাদের দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় কমপক্ষে ৩৫% নম্বর দিয়ে উত্তীর্ণ হতে হবে।

৪) জেক্সপো আবেদনের জন্য কোনও উচ্চ বয়সের সীমা নেই, তবে আবেদনকারীর জন্ম তারিখ অবশ্যই ১ লা জুলাই ২০০ 2005 এর আগে বা তার আগে হতে হবে।

জেক্সপো 2020 পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ তারিখগুলি


পশ্চিমবঙ্গ জেক্সপাও পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ সমস্ত তারিখ মার্কডাউন। সমস্ত তারিখগুলি অস্থায়ী, ওয়েবেএসসিটিই প্রয়োজন অনুসারে তারিখগুলি পরিবর্তন করতে পারে।


অনলাইন এবং অফলাইন আবেদন শুরু2nd January 2020
অনলাইন আবেদনের শেষ তারিখ31st March 2020
জেক্সপোর জন্য অনলাইন প্রবেশপত্র ডাউনলোড করুন from 16th April 2020
ডাব্লুবিএসসিটিই জেক্সপো 2020 পরীক্ষার তারিখ26th April 2020
পলিটেকনিক জেক্সপাও ফলাফলের তারিখ15th May 2020
জেএক্সপো 2020 এর জন্য অনলাইন কাউন্সেলিং2nd week of June

ওয়েবেস্টিটি-র প্রকাশিত সরকারী বিজ্ঞপ্তি অনুসারে এগুলি পশ্চিমবঙ্গ পলিটেকনিক ভর্তি পরীক্ষার জেক্সপো ২০২০ সালের গুরুত্বপূর্ণ তারিখ।

WB JEXPO 2020 পরীক্ষার আবেদন প্রক্রিয়া


পলিটেকনিক জেক্সপো ২০২০ এর জন্য পশ্চিমবঙ্গ যৌথ প্রবেশ পরীক্ষার আবেদন অফলাইন এবং অনলাইন উভয় মোডের মাধ্যমে করা যেতে পারে। নীচে উল্লিখিত আবেদন প্রক্রিয়া।

জেক্সপো 2020 অফলাইন অ্যাপ্লিকেশন
প্রার্থীরা মুদ্রিত ওএমআর আবেদন ফর্ম ব্যবহার করে অফলাইনের মাধ্যমে জেক্সপো পরীক্ষার জন্যও আবেদন করতে পারবেন। ডাব্লুবিএসসিটিভুক্ত সমস্ত পলিটেকনিক এবং আইটিআই কলেজের আবেদন ফর্ম। ডাব্লুবিএসসিটি জ্যাকসপো ২০২০ এর আবেদন ফর্ম এই সংস্থাগুলিতে ২২ শে জানুয়ারী থেকে পাওয়া যাবে।
প্রার্থীদের আবেদন ফি প্রদান করতে হবে ২,০০০ / - টাকা। কেনার সময় 500। আবেদনটি পূরণ করার পরে, আপনাকে একই কলেজে 2020 সালের 16 মার্চ বা তার আগে জমা দিতে হবে।

JEXPO Online Application

ডাব্লুবি পলিটেকনিক জেক্সপো ২০২০ পরীক্ষার জন্য অনলাইন আবেদন ফর্ম ডাব্লুবিএসসিটিই অ্যাপ্লিকেশন পোর্টালে পাওয়া যাবে।

1. পশ্চিমবঙ্গ জেক্সপো 2020 পরীক্ষা অনলাইনে আবেদনের জন্য অ্যাপ্লিকেশন পোর্টাল, https://webscte.co.in দেখুন এবং তারপরে ‘জ্যাকসপো 202020 এর জন্য অনলাইন অ্যাপ্লিকেশন’ ক্লিক করুন।
JEXPO 2019 Online Application
২. অনলাইনে অ্যাপ্লিকেশন প্রার্থীর ছবি স্ক্যান করার আগে, অনলাইন আবেদনের সময় আপলোডের জন্য স্বাক্ষর।

৩. এখন সমস্ত বিবরণ তথ্য সরবরাহ করে সাবধানতার সাথে অনলাইন আবেদন ফর্মটি পূরণ করুন এবং তারপরে আবেদনপত্রটি সংরক্ষণ করুন।

৪. তারপরে প্রয়োজনীয়তা অনুসারে আপনার সম্পূর্ণ ডাক তথ্য এবং পরীক্ষার জোনের পছন্দ দিন। এখন আপনার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিশদ পূরণ করুন।

৫. পূর্ববর্তী পদক্ষেপটি শেষ করার পরে, কেবল অ্যাপ্লিকেশন পোর্টালে স্ক্যান করা ছবি, স্বাক্ষর এবং বাম থাম্ব ইমপ্রেশন আপলোড করুন।

Submission. জমা দেওয়ার পরে, সম্পূর্ণ অ্যাপ্লিকেশনটি, নিশ্চিতকরণ পৃষ্ঠাটি ডাউনলোড করুন এবং এটি মুদ্রণ করুন। এখন অনলাইন আবেদন ফি ক্রেডিট / ডেবিট কার্ডের মাধ্যমে বা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করুন।

Your. আপনার জেক্সপো ২০২০ অনলাইন আবেদনের স্থিতি পরীক্ষা করতে, কেবল জেক্সপো অ্যাপ্লিকেশন পোর্টালে লগইন করুন West এটি পশ্চিমবঙ্গ পলিটেকনিক পরীক্ষার জেক্সপোর সম্পূর্ণ অনলাইন আবেদন প্রক্রিয়া। এটি সহজ এবং আপনি জেক্সপাও পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করতে পারেন।

ডাব্লুবি পলিটেকনিক আবেদন ফি

পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষা কাউন্সিল জেক্সপো পরীক্ষার অনলাইন আবেদন ফি ₹ 450 / -। কন্যাশ্রী বৃত্তি প্রকল্পের জন্য সফলভাবে তালিকাভুক্ত মেয়েদের শিক্ষার্থীদের জন্য আবেদনের ফি ₹ 225 / -।

জেএক্সপো পরীক্ষার জন্য অফলাইন আবেদন ফি Rs। 500 / - এবং কন্যাশ্রীর তালিকাভুক্তদের জন্য আবেদন ফি Rs। 250 / -।

জেক্সপো 2020 পরীক্ষার তারিখ


পশ্চিমবঙ্গ জেক্সপাও পরীক্ষার আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি ওয়েবেসিটিসিটি দ্বারা প্রকাশিত। পশ্চিমবঙ্গ জেক্সপো ২০২০ পলিটেকনিক পরীক্ষার তারিখ ২ 26 শে এপ্রিল ২০২০ The প্রশ্নপত্রে গণিত থেকে ৫০ টি এবং পদার্থবিজ্ঞানের ২৫ টি এবং রসায়নের ২৫ টি প্রশ্ন থাকবে।


পরীক্ষার তারিখ সকাল 10:00 টা থেকে দুপুর 12: 00
26 শে এপ্রিল 2020 গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন (100 চিহ্ন)

জেএক্সপো পলিটেকনিক পরীক্ষার প্রশ্ন প্যাটার্ন

প্রশ্নপত্রের মাধ্যম এবং পশ্চিমবঙ্গ রাজ্য কাউন্সিলের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও দক্ষতা বিকাশ জেএসপো পরীক্ষার জন্য আরও জানুন।


 
১. পশ্চিমবঙ্গ পলিটেকনিক জেক্সপো একটি পেন পেপার ভিত্তিক অফলাইন পরীক্ষা।

২. পশ্চিমবঙ্গ পলিটেকনিক পরীক্ষা জেক্সপো পরীক্ষার একটি মাত্র কাগজ রয়েছে, এতে গণিত, পদার্থবিজ্ঞান এবং রসায়ন প্রশ্ন রয়েছে।

৩. জেক্সপো পরীক্ষার সব প্রশ্নই দশম শ্রেণির গণিত, পদার্থবিজ্ঞান এবং রসায়ন পাঠ্যক্রম থেকে আসবে।

৪. সমস্ত প্রশ্নই চারটি অপশন সহ এমসিকিউ টাইপ। প্রশ্নপত্রে মোট ১০০ টি প্রশ্ন। যার অধীনে গণিত থেকে 50 টি প্রশ্ন, পদার্থবিদ্যার 25 টি প্রশ্ন এবং রসায়নের 25 টি প্রশ্ন রয়েছে।

5. প্রতিটি এবং প্রতিটি প্রশ্নের 1 চিহ্ন বহন করে এবং প্রতিটি ভুল চেষ্টার জন্য 0.25 নেতিবাচক চিহ্নিতকরণ রয়েছে।


ডাব্লুবি জেক্সপো 2020 ভর্তি কার্ড ডাউনলোড করুন

2020 সালের 16 ই এপ্রিল থেকে পশ্চিমবঙ্গ জেক্সপাও পরীক্ষার প্রবেশপত্র পাওয়া যাবে। প্রার্থীরা তাদের পলিটেকনিক পরীক্ষার প্রবেশপত্রটি পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষার কাউন্সিল বা জেক্সপো অনলাইন অ্যাপ্লিকেশন পোর্টালের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। ওয়েবসাইটগুলি http://webscte.co.in থেকে আপনি জেএক্সপিও পলিটেকনিক প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন mit


 
জেক্সপো ২০২০ প্রবেশপত্রের মধ্যে আপনার নাম এবং অন্যান্য তথ্য, পরীক্ষার কেন্দ্রের স্থান, পরীক্ষার তারিখ এবং সময়, পরীক্ষার সময় নিয়ম এবং বিধি থাকবে।


জেক্সপো ফলাফল এবং র‌্যাঙ্ক কার্ড

পলিটেকনিকের (জেএক্সপিও) পশ্চিমবঙ্গ যৌথ প্রবেশ পরীক্ষার ফল প্রকাশিত হবে 15 ই মে 2020।

শিক্ষার্থীরা পশ্চিমবঙ্গ রাজ্য কারিগরি শিক্ষা কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইট https://webscte.co.in থেকে অনলাইনে তাদের ফলাফল পরীক্ষা করতে পারে। র‌্যাঙ্ক কার্ডটি ডাউনলোড করুন, এতে প্রার্থীর সাধারণ র‌্যাঙ্ক এবং বিভাগের র‌্যাঙ্ক থাকবে। এই জেক্সপো র‌্যাঙ্ক কার্ডটি অনলাইন কাউন্সেলিং এবং কলেজে ভর্তির সময় প্রয়োজন হবে।


 
ওয়েবসেক্টি জেক্সপো পরীক্ষার পরামর্শ ডাউনলোডের জন্য আমাদের সাথে যোগাযোগ রাখুন। এটি পশ্চিমবঙ্গ জেএক্সপিও 2020 পরীক্ষার সম্পূর্ণ তথ্য। আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে তা নীচের মন্তব্য বাক্সে পোস্ট করুন। আপনার বন্ধুদের সহায়তা করতে এই নিবন্ধটি ভাগ করুন।

No comments

Note: only a member of this blog may post a comment.

Powered by Blogger.