Header Ads

BREAKING : উৎকর্ষ বাংলা প্রকল্পে সব জেলা মিলিয়ে ১৬২ পদে নিয়োগ

 

CET, Common Admission Test

রাজ্য সরকারের উৎকর্ষ বাংলা প্রকল্পের জন্য চুক্তির ভিত্তিতে জেলা  সেন্টারগুলিতে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার, সাব-ডিভিশনাল প্রোজেক্ট ম্যানেজার, প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডেটা এন্ট্রি, ব্লক লেভেল স্টাফ  সব মিলিয়ে ১৬২টি পদে নিয়োগ করা হবে।

শূন্যপদ—

ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার: পূর্ব মেদিনীপুর ১, উত্তর দিনাজপুর ১

সাব-ডিভিশনাল প্রোজেক্ট ম্যানেজার: বাঁকুড়া ১, বীরভূম ১

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা এন্ট্রি: উত্তর ২৪ পরগনা ২, দক্ষিণ ২৪ পরগনা ২, বাঁকুড়া ৩, বীরভূম ৩, কোচবিহার ৩, দক্ষিণ দিনাজপুর ১, দার্জিলিং ৪, হুগলি ৩, হাওড়া ১, জলপাইগুড়ি ২, কালিম্পঙ ১, কলকাতা ১, মালদা ২, মুর্শিদাবাদ ৩, নদিয়া ২, পশ্চিম বর্ধমান ২, পশ্চিম মেদিনীপুর ৩, পূর্ব বর্ধমান ২, পূর্ব মেদিনীপুর ১, পুরুলিয়া ২, উত্তর দিনাজপুর ১

ব্লক লেভেল স্টাফ: উত্তর ২৪ পরগনা ১৩, দক্ষিণ ২৪ পরগনা ১৮, আলিপুরদুয়ার ৩, বাঁকুড়া ২, বীরভূম ১০,  দক্ষিণ দিনাজপুর ৪, দার্জিলিং ৮, হুগলি ২, হাওড়া ১১, জলপাইগুড়ি ৫, কালিম্পঙ ২, মালদা ১, মুর্শিদাবাদ ১, নদিয়া ৮, পশ্চিম বর্ধমান ২, পূর্ব বর্ধমান ৩, পূর্ব মেদিনীপুর ১১, পুরুলিয়া ২, উত্তর দিনাজপুর ৩।

যোগ্যতা—

ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার: পোস্ট গ্র্যাজুয়েট যোগ্যতা, সঙ্গে দু বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। মাইক্রোসফট অফিস সম্বন্ধে ভালো জ্ঞান থাকতে হবে। বাংলা ও ইংরেজি লিখতে ও পড়তে জানতে হবে এবং টিম হ্যান্ডলিংয়ের দক্ষতা থাকতে হবে। পারিশ্রমিক: ২৫,০০০ টাকা ।

সাব-ডিভিশনাল প্রোজেক্ট ম্যানেজার: পোস্ট গ্র্যাজুয়েট যোগ্যতা, সঙ্গে এক  বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। মাইক্রোসফট অফিস সম্বন্ধে ভালো জ্ঞান থাকতে হবে। বাংলা ও ইংরেজিতে লিখতে ও পড়তে জানতে হবে এবং টিম হ্যান্ডলিংয়ের দক্ষতা থাকতে হবে। পারিশ্রমিক: ২০,০০০ টাকা।

প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডেটা এন্ট্রি: কম্পিউটার অ্যাপ্লিকেশন নিয়ে বিসিএ বা এমসিএ। মাইক্রোসফট অফিস সম্বন্ধে ভালো জ্ঞান থাকতে হবে। বাংলা ও ইংরেজিতে লিখতে ও পড়তে জানতে হবে। ৩০টি শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড লাগবে। পারিশ্রমিক: ১১,০০০ টাকা।

ব্লক লেভেল স্টাফ: স্নাতক যোগ্যতা।  সঙ্গে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। বাংলা / স্থানীয় ও ইংরেজি লিখতে ও পড়তে জানতে হবে। কাজের প্রয়োজনে ভ্রমণ করতে হবে। গ্রাস রুট লেভেল ট্রেনিং প্রোভাইডারদের সাহায্য করার দক্ষতা লাগবে।  পারিশ্রমিক : ১২,০০০ টাকা।

বয়সসীমা— ১ ডিসেম্বর, ২০২০ অনুযায়ী ২৩ থেকে ৪৪-এর মধ্যে। সংরক্ষিত শ্রেণির জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন— আগামী ১৩ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। সংশ্লিষ্ট জেলার বাসিন্দা নিজ জেলার জন্যেই আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ডোমিসাইল সার্টিফিকেট আপলোড করতে হবে। ডোমিসাইল সার্টিফিকেটের প্রোফর্মা অনলাইনে আপলোড করে দেওয়া আছে।

অনলাইন আবেদন লিংক: https://www.pbssd.gov.in/recruitment/registration

বিজ্ঞপ্তি লিংক – https://www.pbssd.gov.in/files/public/recruitment/Recruitment_For_District_Level_Staff.pdf

Govt Job in West Bengal, WB Govt Job, Utkarsho Prokolpo Job

No comments

Note: only a member of this blog may post a comment.

Powered by Blogger.